Monday, February 17, 2020

ভালো আছি

তোমার জন্য শ্রদ্ধা ও শুভেচ্ছা
আর কি বলবো জানি না,জানতেও চাই না,
সময় যেন সমুদ্রের ধারে আছড়ে পরা স্রোত
সময়ের ঢেউ পাক খেয়ে  খেয়ে তোমার থেকে অনেক দুর
অনেক দুর আমি।
সময়ের ইতিহাস আজ আমি কি বলবো ? কাকে বলবো?
কেউ বুঝবে কি আমায়?

এতদিন তোমাকে যা আমি বলেছি,ভবিষ্যতে যা  বলবো
সেগুলো ফেরানো সম্ভব নয়,
কিংবা হারিয়ে যাওয়া ক্লান্ত পাখির শব্দে পালক গজানো সম্ভব নয়।
শুধু সকালের সেই চড়াই পাখিকে বলেছি আমাকে ভুলে যেতে
আমি এখনো জীবিত, ভালো আছি আমি।
আমার বয়স এখন ত্রিশ বছর ছাড়িয়ে গেছে
আমি এখন রোজগার করি, আমি এখন সিগারেট খেতে খেতে
দেওয়ালে হেলান দিয়ে প্রেমিকার জন্য অপেক্ষা করি।

আমার কান্না পায় কেন জানো?
বাবার জন্য,
বাবা আজও তোমার ছবির সামনে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকে
অন্যমনস্ক, বিড় বিড় করে কি সব বলে
আজকাল বাবা বড় চুপচাপ হয়ে গেছে।
আজ রাতে মা তোমাকে কেন মনে করলাম কে জানে?
আকাশ,,বাতাস,, মনের প্রতি কোন জানে তুমি নেই
তবু তুমি চলে আসো এমন করে,
হঠাৎ করে।
আমি ভালো আছি মা,জানি তুমিও ভালো আছো
আমার মতো অন্য কোথাও তুমিও ব্যস্ত,
তবে আজকাল তোমায় ছাড়া মন খারাপ করে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...