Wednesday, February 12, 2020

হ্যাপি ভ্যালেন্টাইন ডে- ২০২০

হ্যাপি ভ্যালেন্টাইন ডে- ২০২০
... ঋষি

রাত ১২ টা ০১ মিনিট, হ্যাপি ভ্যালেন্টাইন ডে- ২০২০
বলা হয় নি তোকে।
হিসেবের নিয়মিত কাব্য ,অন্ধকার রাত ,নিদ্রাহীন
আমার বিছানার সিলিং জুড়ে অজস্র মুখ
তোমাদের মুখ ,তোমার মুখ ,তোর মুখ 
ভালোবাসার মুখ।

কতো সব পুরোনো ওঠা বসা তোমার সাথে চলন্তিকা
স্মৃতির পাতায় পাতায় শুধু আঁকিবুকি।
রুবি তোকে বলি নি ভালোবাসি ,কারণ তুই জানিস ,
মধুদি তোকে ছুঁয়ে পড়েছিলাম ভালোবাসার প্রথম পাঠ
কিন্তু বলা হয় নি ভালোবাসি।
পাখি জানি তুই ভালো আছিস ,চাই ভালো থাক
তবু পুরোনো দেওয়াল ভেঙে আজও পাই আমি তোর মৃতদেহ।
অসংখ্য মৃতদেহ
অসংখ্য মৃত মুখ আমার চারপাশে নিয়ম করে
তবু কোনোদিন বলি নি আমি ভালোবাসি।

নোংরা সাজানো  শহর,নোংরা নিশ্বাস আর বিশ্বাস
সেখানে লাল রঙের ভালোবাসা ,
হাসি পায়,
মানুষের ভালোবাসতে দিন দরকার ,ভালোবাসার দিন দরকার। 
যেখানে মানুষের বাঁচাগুলোই  নকল হয়ে গেলো
যেখানে মানুষের নিশ্বাসগুলো নিয়ম হয়ে গেলো
সেখানে ভালোবাসার দিন ,
ভালোবাসার কাব্য।
তবুও মানুষের স্বভাব ,আসলে অভাব
ভালোবাসা ,
তবু মানুষের বেঁচে থাকা ,আসলে মরে মরে বাঁচতে থাকা
ভালোবাসা।
তাই মানুষের উদযাপন
মানুষের ভালোবাসা ভালোবাসা খেলার দিন
হ্যাপি হ্যাপি ভ্যালেন্টাইন ডে- ২০২০ ।

পুনশ্চ :
তোমাকে ভালোবাসতে আমার কোনো দিনের দরকার নেই চলন্তিকা ,
তোমাকে ভেবে আমার প্রতিটা দিন ভ্যালেন্টাইন ডে,
তুমি ভালো থেকো ,শুধু এই কামনায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...