Tuesday, February 4, 2020

সত্যি বলছি



সত্যি বলছি
.... ঋষি

তোকে ভালোবেসে আমি কি করতে পারি ?
উত্তর দিতে পারি নি ,
কি করে দেব  ?বলা কি যায় তোকে চলন্তিকা ।
তোকে আমি খুন করতে পারি
সত্যি বলছি ,খুন করতে পারি।
.
পাগলামি উদ্ভট ভাবনা
সূর্যের আলোগুলো তোকে ছুঁয়ে আমার বুকে আগুন জ্বালায় ,
অন্ধকার চাঁদে আমি দেখি জোনাকিদের
তুই যেন নক্ষত্রদের মাঝে খুব একলা আমার বুকে।
আমি ধিকিধিকি জ্বলি
পুড়তে থাকি সিগেরেটের নিকোটিন বুকে ,
তোকে ভালোবাসি তাই।
.
সত্যি কি পাগলামি
তোকে ভালোবেসে আমি মরে যেতে পারি সমুদ্র থেকে পৃথিবীর শেষ আলোয়।
আজকাল মনে হয় এই জন্মে শুধু আমার একলা টুকু
আমার মৃত্যুর শেষ নিঃশ্বাসে তুই লেগে আছিস।
দূরে দেখি দুলতে  থাকা সেতু
দৃশ্যত তোর আমার মাঝে এক আকাশ দূরত্ব ,
তবু দেখি আমি সেতু।
ওপারে জীবন
সেতু দুলতে থাকে গভীরে আকাশে
আমি হারাতে থাকি ,তোকে জড়াতে থাকি ,
তবু সত্যি বলছি
তোকে ভালোবেসে আমি খুন করতে পারি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...