Tuesday, February 11, 2020

শরশয্যা


শরশয্যা
.... ঋষি

অপেক্ষা বুকে বারুদ জমুক ভোরে
সময় খুঁজুক জীবনে  আগুন কই ?
সময় ফুরিয়ে জোনাক পুড়ুক রাতে
আমিও তো চাই একলা পুরুষ হই।
.
সম্পর্ক শুধু শব্দভেদী রোগ
জানলা খুলে চোখের পরে চোখ,
তুমি শুধুই একলা হলে ভাবো
নিজেকে নয়,ওদের ভালো হোক।
.
রাস্তা খুঁজি, সময় খুঁজি নাকো
পথের শেষে পথ মেলে না পাশে,
আমরা সবাই মিথ্যে কথা বলি
একলা হয়েও চলতে যে হয় সাথে।
.
সব সৃষ্টি গল্প লেখে বুকে
সব গল্প  অল্প হলেও একা,
মানুষ  তবে সত্যি বলে না যে
জীবন বুকে আগুনে বুক সেঁকা।
.
আমার কথা নাই বা ভাবো তুমি
আমার গল্পে কোথাও আগুন  নেই।
আমার কথা, আমার শহর জানে
আমার মতো আছে অনেকেই।
.
আমি শুধু ভীষ্ম লিখি বুকে
বারূদ বুকে পঞ্চ রিপুর ভীড়,
সব গল্পে চরিত্ররা থাকে
শরশয্যায় মানুষ গম্ভীর।
.
একলা মানুষ  সাজিয়ে গল্পে রাখা
এই আগুনে পুড়তে থাকা বুক,
ব্যস্ত সময়, বারুদ পথে হাঁটা
আয়নায় দেখা নিজের অন্য মুখ।






No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...