Wednesday, February 26, 2020

আওদিপাওস


আওদিপাওস
... ঋষি

সময়ের মাটিতে প্রেমিকার লাশ পুঁতে লাউ ডগা গাছ
উঠে দাঁড়াতে হবে।
প্রেমিকের সৎকার
পুরনো অধিকারে ফ্লপ গল্প,শব্দগুলো চিৎকার করতে পারে  না
তাই বেশ
রোমান কাঠের ঘোড়ার গল্প আজও মহাকাব্য সারা পৃথিবীতে ।

চলন্তিকা তোর বুকের মাংসপিন্ডগুলোর মাঝখানে
একটা উপত্যকা
মুখ ডুবিয়ে দেবো মানুষরুপে শয়তানের দাঁতে গ্লাডিয়েটর।

ক্ত
লিখতে পারছি না আর সময়
ক্ষমা করিস আমায়,
আমার কবিতায় আমি ন্যংটো পুরুষ শুধু সময়কে মিথ্যা করতে চাই
বাকিটুকু রোজকার।

আমার জন্মের  ডাইরিটা ডাইনোসরস নিয়ে গেছে
একটা গা ছমছমে  রোমান্টিক বিকেলে আমি রোমান্স খুঁজছি,
বারংবার তোর কলঘরে
শুনতে পাচ্ছি তোর  চানের শব্দ।
গড়িয়ে নামছে জল, লাল শব্দে বালিশে মাথা রেখে তোর শীৎকার
ছোটলোক আমি।
তোর গোল গল্পের গোল মিটিং এ
আমি শুনতে পাচ্ছি সামাজিক,প্রাদেশিক, রাষ্টীয় জাতীয় সংগীত
সময় যেখানে আওদিপাওস
সেখানে আমি তোকে চেপে ধরছি তোর দুই উরুর ফাঁকে,
শব্দটা সময়ের চেনা
শুধু অধিকারে উঠে আসছে অন্য মুখ।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...