Wednesday, November 19, 2014

RISHI026@GMAIL.COM

তোকে পাওয়ার মুহূর্তরা
............. ঋষি

 দরজা ঠেলে সিঁড়ির গোড়ায় তোর মুখ
সিঁড়ি বেয়ে ওপরে ওঠা যায় ,নামা যায় নিচে
কিন্তু আমি দাঁড়িয়ে যায়।
যেমন দাঁড়ায় সময় ভাবনার ব্যালকনিতে
কিংবা মার্বেলের ফ্লোরে আঁকড়ে ধরা হৃদয়টাতে
আমি দাঁড়িয়ে যায়।
যেমন নিদিষ্ট গন্তব্যের স্টপেজে হৃদয়ের বাস।

জানলা দিয়ে উঁকি মারি ,সময় থেকে লাফ মারি
সবুজ ঘাস পেরিয়ে ,ঘুমের ঘোরে চেতনার ওপারে ,
বাইকের ফিফথ গিয়ারে ব্রেকে পা
গতি  দাঁড়ায় না উল্টে যায় ,উবড়ে আসে শিকড়ে মাটি।
এক্সিডেন্ট তোর আমার হৃদয়ের
এক্সিডেন্ট তোর আমার সময়ের।
এই বিকেলবেলা কফিকাপে তোর ঠোঁট
আমার উষ্ণতা তোর চোখেমুখে।

 দরজা ঠেলে সিঁড়ির গোড়ায় তোর মুখ
সিঁড়ি বেয়ে ওপরে ওঠা যায় ,নামা যায় নিচে
কিন্তু আমি থেমে যায়।
সময় থেমে যায় বেকার জীবিকায় আমার কবিতায় আগুন
তোকে ছোঁয়া যায় না ,তোকে পাওয়া যায় না।
শুধু আমার ভাবনার মরণ কামড় হৃদয়ের স্রোতে
রক্তক্ষরণ তোকে পাওয়ার মুহূর্তরা। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...