Sunday, November 30, 2014

RISHI026@GAMAIL.COM

আমাদের আকাশ
,..............ঋষি

তোমার জানলা দিয়ে আকাশ দেখা যায়
সেই আকাশের এককোনে আমি মেঘলা মন।
জীবন্ত অনন্য অদৃশ্য স্নেহের মত কেউ
গড়িয়ে নামে হৃদয়ের প্রতি রক্তকোষে।
নিশ্বাসের বিশ্বাসে মারাত্নক কোনো রোগ
আমার হৃদয়ের মরীচিকা তুমি।

তবু আমি জানলা দিয়ে আকাশ দেখি
তবু আমি জীবন থেকে মুক্তি খুঁজি।
মুক্তি খুঁজে বেঁচে থাকার প্রতি পাতায় পাতায়
দৈনন্দিন আগুনের সাথে চুক্তি।
আর মুক্তি আমার নীল আকাশ
আমার জানলা দিয়েও আকাশ দেখা যায়।
একসমুদ্র গভীর নীলে
শৈশবের রঙিন আলো ,যৌবনের দৃপ্ত আগুন।
আমি হাসি
আসলে আমি আকাশকে বড় ভালোবাসি ,
ভালোবাসি না তোমায়।

তোমার জানলা দিয়ে  আকাশ দেখা যায়
সেই আকাশের এক কোনে আমি অন্য আকাশ।
জীবন্ত অনন্য অদৃশ্য স্পন্দনের মত কেউ
বেঁচে থাকে আমার অনুভবে।
নিশ্বাসের বিশ্বাসে মারাত্নক কোনো আগুন
আমার জ্বলন্ত শব তোমার  আয়নায়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...