Saturday, November 8, 2014

RISHI026@GMAIL.COM

সেই মেয়েটা
......... ঋষি

সেই মেয়েটা যাকে আমি দেখতে পায়
আমার প্রতিটা বিকেলবেলা।
কোনো ম্যাগাজিনে গড়িয়ে যাওয়া শব্দের ঘনঘটায়
অসংখ্য কবিতায় ,পথে ঘাটে,এই জীবনে
ভীষণ একা সে।

আমি চিনি থেকে ,আজ থেকে নয় জন্ম থেকে
মনে হয় আমার রক্তে সে।
সমস্ত বিলাসিতার পর তাকে একটা নাম দিয়েছি
আমার জীবনে বৃষ্টি সে।
রোজকার  পথচলায় ,রোজকার বেঁচে থাকায়,
সমস্ত অস্তিত্বের বাইরে,
ভীষণ রকম আমার সে ,ভীষণ একার।

যখনি বৃষ্টি নামে আমি ভিজতে থাকি
যখনি একলা থাকি ,তখনি আমি তাকে ডাকি।
আসলে কেউ জানে না ,
আমার গভীরে মিশে সে।
কেউ জানে না ,কেউ জানে না
আসলে আমি বেঁচে আছি তাকে ঘিরে ,সে আছে বলে
আমি মরে গেছি তাকে ছুঁয়ে ,তাকে  ভালোবেসেছি  বলে।

সেই মেয়েটা যাকে আমি খুঁজি আমি আমার কফি কাপে
কফির প্রতি চুমুকে তার ঠোঁট ,তার স্পর্শ,
আমাকে শীতল করে যায়।
কানে কানে ফিসফিস ,হৃদয় মাঝে তুলকালাম
ভীষণ একা সে ,আমার মতন। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...