Thursday, November 6, 2014

rishi026@gmail.com

কল্পনা না
..........ঋষি

যদি  সহসা কোনদিন
তুমি আমি মুখোমুখি ,মুখোমুখি সময়।
সেদিনও কি বলবে আমি কল্পনা
সেদিন কি আমাকে আঁকবে তুমি নিটল হাতে।
সেদিন সার্কাসে দেখবে আমার মত কোনো জোকারকে
খুব হাসবে ,খুব হাসবে
শুধু তোমার কল্পনায়।

আমি তো কল্পনা হতে চাই নি
আমি শুধু সাজিয়েছি মিষ্টি স্বপ্ন দুচোখে।
আমি যে মুক্তি খুঁজেছি ও চোখে
তোমার হাত ধরে হেঁটে গেছি  দূর কোনো দেশে।
যেখানে স্বপ্ন শেষ ,
তুমি আমি মুখোমুখি আবার অসীম শান্তিতে
আমি তো কল্পনা হতে চাই নি।

আমি যে জীবন হতে চেয়েছি তোমার নিশ্বাসের
আমি যে মৃত্যু হতে চেয়েছি তোমার যন্ত্রণার।
আমি যে প্রেম হতে চেয়েছি তোমার কল্পনায়
কিন্তু আমি কল্পনা হতে চাই নি।
এটা কবিতা না ,এটা আমার স্পর্শ
এটা তুমি না ,এটা তোমার দর্পণ
তুমি আছো এ কবিতার উত্সস্থলে আমার হৃদয়ে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...