Sunday, November 2, 2014

RISHIO26@GMAIL.COM

মশারির ভিতরে
............ ঋষি

জীবন নিয়ে ছেলেখেলা
মশারির বাইরে শুয়ে মশাদের কারসাজি।
জীবিত ডোমেদের চিতার খাটে এক ক্ষেত যন্ত্রণা
আমার তোমার একসাথে।
অবিচল কেটে যাওয়া তোমার বুকে সময়ে ছেঁকা
আমারটা উহ্য থাক
সময়ের ওপারে।

ঘুম নেই
চোখের ঘুমে আটকে বিচ্ছিরি ওয়ালপেপার।
জীবন নেই
জীবনের দেরাজের রাখা অগুনতি জারিজুরি।
হাসছি তবু
জীবনের মাঝে বাঁচার দিনগুনি।
হিসেবের ক্যালেন্ডারে অসংখ্য ভূমিকায়
 ব্যস্ততা চুপিচুপি বলে যায়
আমার যে মরারও সময় নেই।

হাসি পায় ভীষণ হাসি পায়
টিভি পর্দায় নগ্ন স্যানিলিওনা  বিবসনা হয়,
আমি হয় বিবস্ত্র সময়ের ভাঁজে।
এ পারে শরীর শুয়ে থাকে ওপারে আমি
একি খাটে ,এক সময়।
ঢং ,ঢং,ঢং রাত বারোটা বাজে
এবার ঘুমোবো আমি মশারির ভিতরে।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...