Saturday, November 8, 2014

RISHI026@GMAIL.COM

অদ্ভূত না
.............. ঋষি

তোর ফোনটা কেটে গেল
বুঝলাম তুই নেই সাথে।
কিন্তু ভাব সাথে থাকা মানে পাশে থাকা কি
আর পাশে মানে সাথে।
কিন্তু আমি যখন হাঁটি ,তুইও হাঁটিস পাশে
আমি যখন ঘুমোয় ,তোকে জড়িয়ে ঘুমোয়।
তুই যা যা করিস ,আমিও করি তাই
অদ্ভূত না।

কি এসে যায় একটা ফোন কেটে যায় ,
কি এসে যায় যদি যদি তোর স্পর্শ না পায়।
তোকে ছুঁয়ে কি শুধু তোকে পাওয়া যায়
আমি বিশ্বাস করি না।
দূরে থেকেও তোকে পাওয়া যায়
দূরে থেকেও ভলোবাসা যায়।
এমনকি ভালোবাসার  প্রয়োজনীয় সবকিছু
অদ্ভূত না।

আমি বেঁচে আছি ,তুই বেঁচে তাই
আমি ভালো আছি ,তুই সাথে তাই।
এই জীবনে কোনো হাহাকার নেই ,ভীষণ শান্ত
যেমন শান্ত তোর ভূমিকায় আমার জীবন।
যেমন আমার জীবনের ভূমিকায় তোর স্পর্শ
ভীষণ গভীরে তোর হৃদয়।
ভীষণ স্পর্শে আমার তুই
অদ্ভূত না। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...