Sunday, November 23, 2014

RISHI026@GMAIL.COM

প্রিয় পুতুল
.......... ঋষি

অহেতুক অহংকারী হৃদয়ের দরজায়
মন তুই দরজা খুলে ঢুকে পরিস।
সামনে খোলা মাঠে দম দেওয়া পুতুলের ভিড়
তুই আমাকে খুঁজিস ,পুতুলের মাঝে
তুই নিজেকে খুঁজিস ,সবার মাঝে।


টেবিলের উপর উল্টে পরা টেডি বিয়ার
ভালোবেসে নাম রেখেছিস পল্টু।
পল্টু হাসতে থাকে অবলীলায় ,ইচ্ছেমতো উল্টেপাল্টে
আদর করিস।
তুই ভালো পুতুল খেলিস মন
পুতুল খেলার সংসারে আমি এককোনে জীবিত ও মৃত.
আমাকে সযত্নে কোলে তুলিস
চাবি ঘোরাস
হাততালি দিয়ে উঠি ,ভীষণ সুন্দর হাসিস তুই।

অহেতুক অহংকারী হৃদয়ের দরজায়
মন তুই জীবন নিয়ে ঢুকে পরিস।
মৃতের মিছিলে ,ইচ্ছে মত খেলতে থাকিস ,হাসতে থাকিস
আর আমি দরজায় দাঁড়িয়ে তোকে দেখি
তোর প্রিয় পুতুল আমি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...