Sunday, November 9, 2014

RISHI026@GMAIL.COM

পরিচয়হীন
............ ঋষি

পরিচয় চাস না
আসলে তুই যাকে চিনিস সে আমি নই।
আমার মত কেউ তোর হৃদয়ের
তুই যাকে চিনিস সে জীবিত নয়।
আমার মত মৃত তোর হৃদয়ের শব ঘরে
পরিচয় চাস না।

অসংখ্য সারি সারি স্তবকে সাজানো আমার সভ্যতায়
এ বুকে হাজার আগুনে লেখা তোর নাম।
কাছে আসিস না পুড়ে যাবি
কিন্তু আমি ,তোকে পোড়াতে চাই না।
আমি যে বাঁচতে চাই তোর হাত ধরে
তোর সাথে ,তোর বিশ্বাসে।

এমন একটা জীবন খুঁজে চলেছি
যেখানে প্রেম অভিধানের পাতায় পাতায় গভীরতা।
যেখানে শেষ বলে কিছু নেই
যেখানে জীবন বলে কিছু নেই।
যেখানে শরীর নেই ,যেখানে লজ্জা নেই ,নেই ভয় হারাবার
যেখানে শুধু শান্তি,শুধু বাঁচা তোর সাথে।

আমার পরিচয়  চাস না
আমি তো মরে গেছি কবে যেদিন প্রেমের জন্ম।
আমার ঠিকানা চাস না ,মৃত্যুর কোনো দেশ নেই
যতটুকু শুধূ বেঁচে থাকা তোর সাথে।
তোকে জড়িয়ে আমার পরিচয়  দৈনন্দিন জীবনে
পরিচয়হীন আরেক জীবনে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...