Thursday, November 6, 2014

rishi026@gmail.com

হেরে যাওয়ার কবিতা
................... ঋষি

আমি কবি নয় ,তুই নোস কবিতা
আমি সময়ের বুকে আঁচর  টানি।
তুলে আনি আমার রক্তে তোর হৃদপিন্ড
সাদা পাতায় খেয়াল খুশিতে তোকে লিখি
ছুঁয়ে থাকি সময়ের সাথে তোর আনন্দ।

কিন্তু আমিও যে বাঁচতে চাই
আমিও  যে হাসতে চায় সময়ের বুকে মাথা রেখে।
তাইতো তোকে জড়ায়
কিন্তু তুই বুঝিস না ,শরীর ভেবে ভুল করিস।
কিন্তু তুই বুঝিস না ,মিথ্যা আমায় প্রমান করিস
আমি মিথ্যা হয়ে যায়।
জ্বলতে ,জ্বলতে আমি হারিয়ে যায়
তোর থেকে দূরে ,আরো দূরে ,নাটকের ভূমিকায়।

হাসি পায় আজকাল ভীষণ হাসতে ইচ্ছে করে
তোর বিছানার চাদরে আমার কবিতারা।
তোর প্রতিটা স্পর্শে আমার কবিতারা
আজকাল ভীষণ নগ্ন তোর কাছে।
বুকের পাঁজরে জমে থাকা অসংখ্য যন্ত্রণা
আজকাল ভীষণ সাজানো তোর কাছে।
আমি যে কবি হয়ে গেছি
আমার কল্পনা সব পণ্যের মতো পোশাকি বাজারে।

আমি কবি নয় ,কোনো কবিতা আমার নগ্ন নয়
যেমন আমি জানি তুই কোনদিনই আমার নোস।
উঠে আসা ক্লেদাক্ত স্মৃতির ভিতর আমি নগ্ন
আমি কোনো কীটের মতো জঘন্য
আমি যে  নিজের কাছে অনেক নেমে গেছি।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...