Saturday, November 15, 2014

RISHI026@GMAIL.COM

তোর স্পর্শ
................. ঋষি

তোর বুকের বা দিকে একটা তিল আছে
জন্মের আগুনে আজ সহস্র সূর্য ও শরীরে।
আমি জন্ম দেখিনি ,আমি মৃত্যু দেখিনি
তোকে ছুঁয়েছি  তোর খুব গভীরে।

তোর ঠোঁটের থেকে চুঁয়ে নামা তৃষ্ণা
আমার বুকের হৃদস্পন্দনে তুমুল দামামা।
তোর কপাল ছুঁয়ে চুলের অলিগলি
আমি ঘুরি ,ঘুরে মরি স্পর্শের অন্তরে।

তোর চেনা রিংটন,তোর চেনা স্পন্দন
আমার অচেনা দিনের  পুড়ে যাওয়া ছাই।
আমি বাঁচতে চাই ,আমি পুড়তে চাই
তোর গভীরে তোর স্পন্দনে।

কনে দেখা আলোয় তোর চোয়াল ছুঁয়ে
আশ্রয় নেমে যায় ,তোর গভীরে।
অচেনা আলোয় দুপুরের রৌদ্রে ক্লান্ত সীমানায়
তোর শরীর বেয়ে নামতে থাকে তৃষ্ণা।

এ তৃষ্ণায় লোভ নেই ,এ তৃষ্ণার মৃত্যু
অনন্ত সময় ধরে বয়ে চলা নদী বুকের ভিতর।
তির তির পারদের উষ্ণতায় বারুদের ঘ্রাণ
আমার চেতনায়  আজ তোর শরীরের।

তোর বুকের বা দিকে তিলের উপর আমার ঠোঁট
বেয়ে চলে কোনো নারী স্পর্শ মস্তিষ্কের আগুনে।
আমি জীবন দেখি নি ,দেখি নি সময়
আজ শুধু তুই ,আর তোর স্পর্শ আমার হৃদয়। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...