Wednesday, November 5, 2014

RISHI026@GMAIL.COM

আয় আলাদিন
.............. ঋষি

আমি কি তোমার কাছে মুক্তি চেয়েছি কোনদিন
হয়তোবা চেয়েছি সবুজ রক্ত।
দুহাত বাড়িয়ে আঁকড়ে ধরে পিতলের প্রদীপটা
অজস্রবার বলেছি আয় আলাদিন
আয় আলাদিন।

আমি চেয়েছি হাজারো নারীর মাঝে এমন বুকে
যেখানে মাংসের পিছনে আমার স্পন্দন।
যেখানে জীবন পবিত্র কোনো মন্দির
আর বেঁচে থাকাটা পুজো।
আর সেই পুজোয় বলি মিথ্যা অহংকার
ঠুনকো সম্পর্ক্য আর অজস্র যন্ত্রণার।

নষ্ট সময়ে চান করে
মন্দিরের দরজায় মাথা ঠোঁকে অজস্র অস্তিত্ব।
অজস্র বেশ্যার শরীরে নগ্ন হয় প্রেমের উপকথা
আমার পশুর রক্তে উন্মক্ত আগুন।
আমি পুড়েছি ,তোমাকেও পুড়িয়েছি
আসলে আমি প্রেম রূপে তোমাকে পেয়েছি।

অজস্র শ্রাবনের ধারায় মেঘলা সময়ে
 বৃষ্টির বারান্দায় দুকুল ভাসিয়ে আঁকড়ে ধরি হৃদয়।
অজস্রবার ঘষি বলি আয় আলাদিন
আয় আলাদিন
একবার জীবনকে জ্যান্ত করে যা ।





No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...