Wednesday, November 19, 2014

RISHI026@GMAIL.COM

মুখোশগুলো
......... ঋষি

অন্ধকারে চোরা গলি বেয়ে মুখোশের আয়নাতে
লোকানো অজস্র নর্দমার জল।
সারা শহরের ড্রেইনেজ সর্বসাকুল্যে এত পঙ্কিল নয়
যতটা মুখোশের আড়ালের মুখগুলো।
শহরের বন্দরে দাঁড়িয়ে থাকে ইচ্ছার জাহাজগুলো
যেগুলো ডুবতে চাই ডুবোজাহাজ হয়ে নর্দমার জলে।

আমার বারান্দা দিয়ে তোর মুখটা আমি পরিষ্কার দেখি
পরিষ্কার স্পর্শ করি তোর ঠোঁটের তিলটা।
আদর করে তিলটাকে আমি প্রেম ডাকি
আর সম্পর্ক্যতা হলো লুকোনোর  তৃষ্ণা।
আয়নার মুখ ,মুখোশের ছবি ,লুকোনো প্রেম
তোর মুখোশের আড়ালে আশ্রিত চোখ।
সবটাই আমার যেখানে
সেখানে আমার কাছে তুই মুক্তির আকাশ।

অন্ধকার অলিগলি বেয়ে তোর সামনে আমি
মুখোমুখি স্বপ্নের আলোয় আমি ,তুই।
আমার মুখোশটা  তুই ছিঁড়ে ফেলেছিস অনেক আগে
তোরটা  ছিঁড়বো  আজ ,তোকে দেখবো।
চুমু খাবো তোর ঠোঁটের তিলে
আর হাত  রাখবো তোর বুকে আরো গভীরে।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...