Sunday, November 2, 2014

RISHI026@GMAIL.COM

আয় স্পর্শ করি
.................. ঋষি

আমি আকাশ ভাবি ,
রিমেকি কবিতার পাতায়
তোর সমস্ত সত্বার সাথে আমাকে  মিশিয়ে ফেলি।
তোর শরীরের প্রতি রোমকূপে
দুটুকরো আধফালি চাঁদ তোর বুকে।
গড়িয়ে পড়া জোত্স্না তোর ঠোঁট বেয়ে তোর নাভিতে
গভীরে কোথাও ,আরো গভীরে
আয় স্পর্শ করি।

এ স্পর্শে শরীর পোড়ে না ,পুড়ে যায় হৃদয়
জ্বলন্ত আয়নার সামনে কয়েকশো হর্সপাওয়ারের আলো
ভীষণ কম লাগে।
তোর হৃদয়ের আগুনে আমি উজ্বল
ও শরীরে আমি স্পর্শ পাই না
শুধু শান্তি আমার যন্ত্রণার কবিতার সাদা পাতায়।
তোকে নগ্ন করে
আমার অজস্র  হৃদয় মন্থনে উঠে আসে বিষ,
কয়েকমুহুর্তের আগুনের শিখায় তোকে আমি চাই না।

আমি আকাশ ভাবি
নিজস্ব যন্ত্রণার কবিতায়।
তোর সমস্ত সত্বার সাথে খেলা করি
তোর সমস্ত উপলব্ধির অধিকার আমার যন্ত্রণার।
দু টুকরো আধফালি চাঁদ একি আকাশে
উন্মুক্ত তোর বুকে আমার প্রশ্রয় উদ্দাম প্রেম।
তোর সাথে ,গভীরে কোথাও
আয় স্পর্শ করি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...