Sunday, November 30, 2014

RISHI026@GMAIL.COM

পাওয়ার মুহূর্তরা
.......... ঋষি

মন তোকে পাওয়ার মুহূর্তরা
অপ্রিয় সত্যের মত যন্ত্রণার।
কয়েকশো  পৃথিবীর ক্ষুদ্র স্পন্দনে
আমার স্পন্দিত আলিঙ্গনগুলো ,, মৃত।
মৃত আমার মত
তোকে না পাওয়ার মুহূর্তরা।

যাকে যন্ত্রণা বলে নিজের যন্ত্রনায় নুন
যাকে জীবন বলে নিজের কল্পনায় আগুন।
মন তোর মুখের আদলে
তোর ঠোঁটের তৃষ্ণার্ত স্পর্শে ,
হৃদয়ের জীবিকায় হাজারো বিভাজনে
মুহুর্তদের জমে যাওয়া দুষিত রক্তে ,
তুই বেঁচে থাকা
আমার এই ক্ষুদ্র জীবন।

মন তোকে ছুঁয়ে থাকার মুহূর্তরা
অজস্র স্পর্ধিত স্পর্শের প্রতিফলন আমার আয়নায়।
কয়েকশো বন্দিত ঈশ্বরের স্পর্শীল শব্দে
বিচরিত আমার বেঁচে থাকা সাধারণ জীবন।
ফুটপাথ ঘেঁষে তোর ঠোঁটের মিষ্টি হাসি
তোকে পাওয়ার মুহূর্তরা। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...