Sunday, September 11, 2016

আমার ঈশ্বর


আমার ঈশ্বর
............... ঋষি
================================================
অনেকগুলো জন্ম হয়ে গেলো চলন্তিকা
অনেকটা সময় মানুষের মতো এই শরীরে।
জীবনের দুর্বলতার মুহূর্তে
আমি মানুষ আজ ঈশ্বর হতে চেয়েছি।
তাইতো জীবন গুছিয়ে
পাতায় পাতায় কবিতা লিখছি যেমন তুমি চাও।

কি যেন বলতে আমায়
কবি,
আমার কলম বদলাতে বদলাতে আজ কিবোর্ডের প্যাডে খটর খটর।
জবর খবর ছিল একটা
ইনবক্সের আদরে কে যেন আমাকে ভালোবাসতে চায়।
আচ্ছা কখনো ভেবেছো তুমি
আমিও ভালোবাসতে পারি কলম ছাড়া ,তোমাকে ছাড়া।
চলন্তিকা কখনো কল্পনা করতে পারো
আমি কারো হাত ধরে এই কলকাতার রাস্তায়,কিংবা ঠাসা জীবনে পর্দায়।
অবাক লাগে ভাবতে আমি কিনা প্রেমিক
এই জন্মে হবে না ,
কারণ আজও চলন্তিকা আমি তোমাকে চাই।

অনেকগুলো জন্ম এমন কবিতার পাতায়
অনেকটা সময় মানুষের মতো চাওয়া পাওয়ায়।
একবার ঈশ্বর ছুঁয়ে আমি মানুষ হতে চেয়েছিলাম
আজ তোমার মাঝে আমি চলন্তিকা ঈশ্বরকে পাই।
সন্ধ্যে বাতির সময় হলো
আর কিছুক্ষন তারপর অন্ধকার আমার ঈশ্বর।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...