Tuesday, September 13, 2016

চলন্তিকা আদিম কথা

চলন্তিকা আদিম কথা
.............. ঋষি
====================================================
চলন্তিকা পুরুষ তোমাকে আদিম করেছে
এই অভিযোগ বহুমাত্রিক।
আমার মেরুদণ্ডে ভর করে যে সমস্ত অদৃশ্য আখ্যান কৃষ্ণকায়
তাদের একসাথে যদি প্রশ্ন করো।
তবে শরীর পেড়িয়ে প্রেম সে যে অসম্ভব
আর সম্ভবপর যদি কিছু থাকে তা শুধু নিঃশ্বাসে বেঁচে থাকা।

চলন্তিকা তোমার আমার সঙ্গম
সে কোনো ইতিহাস লিপি নয়।
তুমুল কোনো আলিঙ্গনের পর যখন আমি ক্লান্ত ঠোঁট রাখি তোমার বুকে
তারপর শিশুর মতো ঘুমিয়ে পরি।
তখনি কোনো শিল্পী তার ক্যানভাসে ফুটিয়ে তোলে সুন্দর ভালোবাসার ছবি
কিংবা কোনো কবি কল্পনায় লিখে ফেলে ভবিষ্যত প্রেম।
কারণ মানুষ ভালোবাসতে ভালোবাসে
আর বারংবার ফিরে আসতে চাই প্রতি জন্মে ভালোবাসায়।
এই যদি সঙ্গম হয় ,হয় যদি নগ্নতা
তবে প্রতিটা  শিল্প কোনো কালাপাহাড়ের জন্ম দেবো
আর ভালোবাসাকে দেবে মৃত্যুদণ্ড।

চলন্তিকা বারংবার শুনি পুরুষ নাকি মারাত্নক
যদি কোনোদিন তোমাকে প্রশ্ন করি তোমার নারী মুক্তি কি সেই কথা বলে?
যদি পুরুষ ভালো না বাসতে পারে
যদি পুরুষ নিতান্ত তার লিঙ্গ সুখে  বিভোর হয় ,
তবে পৃথিবী কি ঘুরতো ? না কি এই মুহূর্তে তোমার শীৎকারে আমি শুনতাম
ভালোবাসি ,প্লিস আমাকে ছেড়ে যাস না কোনোদিন।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...