Saturday, September 17, 2016

মেঘবালিকা মনখারাপ

মেঘবালিকা মনখারাপ
................. ঋষি
=====================================================
চুক্তিগুলো গুড়িয়ে দিয়ে মেঘবালিকা
সন্ধ্যে সাঁঝে  আমার ঘরে।
কোনোদিন যদি মিলে যেতো কোনো রুপোলি সাজ
বন্য হরিণীর চোখে এক চিলতে হাসি।
আমার বুকে ভাঁজে জঙ্গলে তখন আগুন
পুড়ে চলেছে সময় সময়ের সাজ।

মেঘবালিকা মন খারাপ
শহর থেকে রাস্তা জুড়ে বৃষ্টি ভেজা সময়ের রৌদ্র।
মনখারাপ আমার
এক আকাশ ঝাঁকড়া মেঘে আদর করা স্থায়িত্ব।
মনখারাপ তোর
একলা দাঁড়ানো ঝিম মারা সময়ের ঢিল ছোঁড়া দূরত্ব।
স্পর্শ মনখারাপ
তারপর সেই সিলিঙের ঘরে চুপচাপ স্বপ্নের নিরালায়।
মনখারাপ আমার ,তোর
এইভাবে যদি সময় কাটে মেঘবালিকা বৃষ্টি ভেজা মনের জ্বর।
মেঘবালিকা মন খারাপ
নিদারুন কোনো বৃষ্টি ভেজা শহরের রাস্তায় ভিজতে থাকা মন।

চুক্তিগুলো গুড়িয়ে দিয়ে মেঘবালিকা
আজ সকাল থেকে বৃষ্টি অকারণে ভিজতে চাওয়া মনখারাপ
কোনোদিন হৃদপিণ্ডের গোপন কুঠুরিতে তোর মুখ
সেই নাক ,গলা ,ঠোঁট বেয়ে বৃষ্টি চিরকাল
আমার বুকের ভিতর লুকোনো দাবানল পুড়ছি আমি ,তুই
আর সময় সে যে অনেকদিনের ছাই

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...