Saturday, August 12, 2017

বৃষ্টি গড়িয়ে নামা

বৃষ্টি গড়িয়ে নামা
......... ঋষি
================================================
বৃষ্টির জলের মতো আনন্দ
সে যেন গড়িয়ে নামা তৃষ্ণা এ ধরায়।
আমার আগুনের তাপে পুড়ে যাওয়া মৃতদেহ
আমার শহরকে শীতল করে যায়।
সে যেন কোনো আদরের দিন
আগুন নেভে এই বুকে কিন্তু তৃষ্ণা বেড়ে যায়।

ঝরঝর এই আনন্দের ফাঁকে
সময়ের ভগ্নাংশে আজ মেঘলা কোনো দিন।
আমার শহর জুড়ে অনবরত বাড়তে থাকা আগুন আজ তোকে ছুঁতে চায়
 " আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে
জানি নে, জানি নে
কিছুতেই কেন যে মন লাগে না ।। "
এ কোনো ব্যাকুল তৃষ্ণা তোর ঠোঁটের হাসিতে কোনো স্পৃহা
এ কোনো আকুল দৃষ্টি তোর চোখের ভাষাতে আমার মৃতদেহ।
পুড়ে চলেছে আগুনে কোনো বৃষ্টি মুখর দিন
শহর ভাসছে
আর মন চাইছে তোকে খুব কাছে।

বৃষ্টি মতো কোনো আনন্দ
জলের অনবরত গড়িয়ে চলা ধরা দে এই বুকে।
আমার আগুনের তাপে পুড়ে যাওয়া সময়ের যোগফল
হিসেবনিকেশ শহরের রোজকার কারবার।
আর ভালো লাগে না
মন আজ শুধু তোকে চায়  খুব কাছে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...