Monday, August 21, 2017

The sea

The sea where the tune of the heart is mine, my ,,,,,,,,,,,
.
এখানেই তোর সাথে দেখা হওয়ার কথা ছিল
ঠিক স্বপ্নের সেই দক্ষিণ ভারতের কোনো মানচিত্রে।
সেই একটা কাঁচের ঘর ,সারি দেওয়া নারকোল গাছ ,ফিসফিসে সমুদ্র
সামনে হলুদ ভেজা বালিতে কয়েকটা সময়ের সম্ভবনা।
তুই বসে আছিস
আর আমি খুব কাছে ডেস্কের  কলমে পৃথিবীর সমুদ্র লিখছি।

সেই সমুদ্রে একসাথে ভেজার কথা ছিল
কথা ছিল সমুদ্র ঘুমিয়ে পরার পর আমার তোর দিকে একটু একটু করে এগিয়ে যাওয়ার।
যে জলীয় বাস্প ঘুম পাড়িয়ে গেছে শরীর মন সমস্ত অস্তিত্ব
ঘুমিয়ে পড়ার ছল.
সমস্ত তাপমাত্রায় তোর আঙ্গুল ছুঁয়ে আমার ঠোঁটে রবিঠাকুর
আমার মুক্তি আলোয় আলোয় ,,,,, এই আকাশে।

তুই এখন বসে সমুদ্রের খুব কাছে
তুই নেই কাছে।
তাই একলা ভিজলাম ,ভেজালাম মনের নোনা বালিতে আদরের ঠোঁট
কিছু ভেজা বাতাস উড়ে গেলো।
জানি না পৌঁছলো কিনা তোর ঠিকানায় কয়েকমুঠো ভিজে বালি
মোমের আদোরে।
তোর ঠোঁট ভিজলো কিনা নোনা স্পর্শে
আমি দেখ দাঁড়িয়ে সেই সমুদ্র তটে তোর গায়ে জল ছেটাবো বলে
আর সমুদ্রে দূরে সরে গেলে তোর হাত ধরে এগিয়ে যাবো সমুদ্রের দিকে।




No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...