Friday, August 4, 2017

ঝলমলে আকাশ

ঝলমলে আকাশ
.......... ঋষি
============================================================
চলন্তিকা তোমাকে সত্যি গল্পগুলো বলেছি
কিন্তু তোমাকে আমি মিথ্যা বলতে পারতাম মানুষের মতো।
মানুষ মিথ্যে বলে
নিজের গল্পগুলো যত্ন করে যক্ষের ধনের মতো কালকুঠরিতে রাখে।
রাখে এক অভিশপ্ত কাল সাপ পুষে
কাকে মানুষ ভয় পায় সেই সাপকে। নাকি নিজেকে নিজের কাছে।

এমন  অতলস্পর্শী রাতে তোমাকে শোনানোই যেত একটা মিথ্যে গল্প
কিন্তু ভয় হয়।
মিথ্যে ততক্ষন সত্যি যতক্ষণ তুমি কাছে আর না হলে   .......
আমার সত্যি ভালো
 একবার কাঁচ ভাঙলে পরে তাকে জোড়া গেলেও দাগ থেকে যায় ।

পৃথিবীতে এমন  কিছু মানুষ আছে যাদের অনেক সত্যি গল্প
আর কিছু মানুষ ইন্দ্রিয় হারিয়ে ভুলতে চেয়েছে স্পর্শকাতর প্রত্যঙ্গগুলির কথা।
চলন্তিকা , এক একটি অভিশাপ পেরিয়ে তোমার সাথে কথোপকথনগুলির এক একটি মাইলস্টোন
সাজিয়ে দেখেছি  আকাশে পরিষ্কার ঝকঝকে আলো মাখা রাত
আর আকাশের চাঁদ তুমি খুব হাসছো তখন।

চলন্তিকা তোমাকে সত্যি গল্পগুলো বলেছি
তাইতো আমার আমার কবিতায় আজকাল  দারুচিনি দ্বীপ।
মানুষ মিথ্যে বলে
তাইতো তাদের হতাশ সকাল ,ভিখিরি বিকেল আর অনিদ্রিত রাত।
কিন্তু আমি আর তুমি আছি বেশ
হাজারো ক্লান্তির পর আমাদের রাত্রিগুলো বড়ো একটা ঝলমলে আকাশ। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...