Thursday, August 10, 2017

প্রাক্তন (৪)

প্রাক্তন (৪)
............. ঋষি
===============================================
ফিরে এসেছো
কি লাভ ,সময়ের গাঁটছড়ায় আজ শুধু উপস্থিতি।
কি দিতে পারবে তুমি
আগের মতো বেণী ঝুলিয়ে ,ফ্ৰক পরে স্কুলে যেতে পারবে।
আমার সাইকেলে বসে স্বপ্ন দেখতে পারবে
না কি বলতে পারবে
ভালোবাসি ,তোমাকে ছাড়া বাঁচবো না।

বদলে গেছে পিছনে মানচিত্র
এখন সময়ের তুলিতে তুমুল ব্যস্ততায় এক মধ্য বয়স্ক যুবক।
যার পকেটে পার্সে তার পরিবারের সুন্দর ছবি
বদলে গেছে সময়ের ভায়োলিনে বাজতে থাকা তোমার সেই চলে যাওয়ার সুর।
আজ আর কিছুই মনে পরে না
মিথ্যে বলবো না তবে মনে পরে তোমায় মাঝে মাঝে।
হঠাৎ সেই কাজল টানা চোখের সেই চৌদ্দ বছর
বড্ডো বাড়াবাড়ি ছিল তাই না।
এখন বলো কি করবো তোমার এই ফিরে আসা নিয়ে আমি
আমাকে কি ফেরাতে পারবে তোমার পুরোনো স্পর্শ।

ফিরে এসেছো
কি লাভ ,সময়ের দেওয়াল ঘড়িতে এখন তুমি আলাদা কাঁটা।
মাঝখানে দুস্তর দূরত্ব
এই সমাজ ,এই জীবন ,এই বেঁচে থাকা
কোনোটাই তোমার আমার আর একার নেই।
শুধু একা টুকু রয়ে গেছে স্মৃতির খামে না বলায়
অনেক সময়ের পরে সিদ্ধান্ত নিয়েছি আমি আর ভালোবাসি না তোমায়। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...