Monday, August 21, 2017

আর তারপর

আর তারপর
.... ঋষি
=======================================================
সময়ে গায়ে দাগ টেনে দেয় সময়ের স্পর্শ
সদ্য পেরোনো একুশ।
কেমন একটা অদ্ভুত ঘোর ছিল চলন্তিকা তোর প্রতি।
তোর রুমালের পারফিউম ,তোর শরীরে গন্ধ যেন পতঙ্গের আকর্ষণ।
আমি জল ফড়িং সবুজ ঘাসে ,মনের সাথে
শুধু ঘোরাফেরা তোর আসে পাশে।

বেশ ছিল
ক্রমশ আরো গভীরে চলন্তিকা তুই  ,কোনো চৌম্বকীয় তত্ব,কোনো অদ্ভুত শিহরণ
প্রথম চুমু,নোনতা ঠোঁট ,তোমার সলজ্জ হাসি।
আমার অনবরত সিগারেট
সে যেন কোনো সিনেমায় দেখা প্রেমের  পথ চলা।

সন্ধ্যের রেস্তোরায় মুখোমুখি আমি আর চলন্তিকা
আরো কাছে চাই ,আরো নগ্নতা ,,প্রতিটা শব্দে তখন কেমন একটা আঁশটে গন্ধ।
আরো কাছে
মিশে যেতে চায় প্রেম ,পবিত্রতা একসাথে।

আর তারপর
চলন্তিকা কিছু গল্প সর্বদা লুকোনো ডাইরিতে  মানায়।
কিছু গল্পের চরিত্র লেখক লিখতে চাইলেও সময়ে হারিয়ে যায়
আর এত জীবন ,উপন্যাসের পাতায় পাতায় ,মানুষের হাজারো গল্প।
আমি বিশ্বাস করি সেই  জল ফড়িং ,সেই তুই
আমার মতো আরো অনেকে মিস করে তোর থেকে দূরে থেকে। 

2 comments:

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...