Monday, August 28, 2017

অবুঝ শোক

অবুঝ শোক
...... ঋষি
=======================================================
স্যানোরিটা মর্ডান টাইম
তারপর দুবছর হয়ে গেছে, একটি প্রেমের আয়ু কতকাল থাকে ?
ঠিক এই কথা তুমি ভাবছো
কিন্তু স্যানোরিটা তুমি এটা কি বোঝো তোমার বুকের তিলে আমার আয়ু লেখা আছে।
লেখা আছে এমন অনেক বেঁচে থাকা  যাকে আমি স্বপ্নে দেখেছি চিরকাল
চিরকাল তাকে ঈশ্বরের মতো পুজো করেছি।


তুমি বারবার বলতে চেয়েছো আমি বরাবর , ‘রূপকথা বলি
 ঘুম পাড়িয়ে রাখি তোমাকে।
কিন্তু তুমি কি জানো যে পৃথিবী হাততালি জানে
তার থেকে বহুদূর কোনো অন্ধকার রাতে আমি  জেগে থাকি আমার অকারণ অবুঝ শোক
আমি আঁকড়ে থাকি শূন্য এই বুকে আমার সময়
শুধুই অপেক্ষায়।
আমি জানি  সুখ হল শিশিরের মত ভোরের নরম আলো যতক্ষণ ততক্ষণ
তারপর সেই পুড়তে থাকা সমস্ত  ইচ্ছাদের চিতার আগুন।
যেমন  রোজ আমার দহন সময়ের অপেক্ষায়
আমি আগুন স্পর্শ করতে পারি ,কিন্তু তোমাকে পোড়াতে পারি না।
তাই তুমি মনে করো আমি ভাবি
এক জীবনে সব কিছু পেতে নেই।

স্যানোরিটা মর্দন টাইম
আমি বুঝি সময় সে হলো ধূলিঝড় ,পা মেলাও বেঁচে থাকো অপেক্ষায়।
তোমার স্তনের নিভৃতে যেভাবে আমার আঙুলের ছাপ
তুমি খুঁজে নিতে পারো ,ঠিক তেমন করে আমাকে ভেবো।
দেখবে কোনো এক সোনালী ভোরে আমাদের অপেক্ষারা সঙ্গমরত
আর সময় তখন শুধু বয়ে চলা। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...