Friday, August 4, 2017

কবিতায়

কবিতায়
......... ঋষি
===========================================

আমি কবিতা লিখলেই
তুমি চলে আসো ,তোমাকে সুন্দরী বলা চলে. কাজল নয়না।
তারপর তোমার বিক্ষিপ্ত হাসিতে আমি মাতাল কবি চলন্তিকা
নেশা হয়  ,ক্রমশ হারিয়ে যায় শব্দদের ভিড়ে।
তোমার মৃদুমন্দ বাতাস ,উড়তে থাকা চুলের সুবাসে
আমার কবিতার আন্দোলিত কোনো শৈশবের ঘুড়ি।

আমি কবিতা লিখলেই
মনে হয় চলন্তিকা তুমি তাকিয়ে আমার দিকে এক দৃষ্টে।
মনে হয় তুমি সবটাই দেখতে পাচ্ছো
তাই আমার লজ্জা হয় , আমি নিজেকে লুকাই শব্দের পোশাক পরে।
আমি কবিতা লিখলেই
তোমার লুকোনো চিঠিগুলো হঠাৎ দৃশ্যের বাইরে দৃষ্টিতে ফুটে ওঠে।
হিরোগ্লিফিক ছায়াপটে একটা গোটা মিশর আমার শহর
আর তোমার কালো নদীর জল যেন তৃষ্ণা।
আমি কবিতা লিখলেই
তোমার  শরীরের অদ্ভুত  লোনা স্বাদ আমার কবিতায় লেগে যায়।
সময় মনে করে আমি বোধ হয় প্রেমিক
কিন্তু আমি সময়কে বলি আমি প্রেমিক নই গো  ,পাগল কবি।

আমি কবিতা লিখলেই
তুমি চলে আসো ,তোমার কাজল টানা টলটলে চোখে যেন স্বপ্ন।
তারপর তোমার মাতাল করা হাসি
নেশা হয় ,আমি অন্ধকারে কবিতা লিখতে বসি চলন্তিকা।
সাদা পাতায় যতবারই শব্দ লিখি
দেখি শুধু তুমি ,তোমার কোনো না দেখা ছবি।    

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...