Sunday, August 20, 2017

নগ্ন নগর

নগ্ন নগর
..... ঋষি
===============================================
তোমার নগর থেকে এতদূরে চলন্তিকা
এখনো আলো আসেনি এখানে ।
শুধু ঘুটঘুটে অন্ধকারে খোলা আকাশে নক্ষত্ররা আমার মুখে কাছে
চারিপাশে ঝিঁঝির ডাক ,অনেক না বলা কথা ।
চলন্তিকা আলো আসেনি এখানে
শুধু কিছু মানুষের ছাপ আমার গোপন সবুজ অঞ্চলে ।

চলন্তিকা তোমার গোলাপি স্তনের মাপের
দুচারটে ঢেউ আমার হৃদয় ছিঁড়ে আরো বেশি অন্ধকার করে ফেলে।
তোমার শহরের বাড়তে থাকা কার্বনের কালি
তোমার যোনি অন্ধকারে হাতছানি খেলা
নগ্ন নগর।
এই শহরে আমার নিশ্বাস বন্ধ
আমি শুধু সবুজের কবিতায় তোমাকে পাই চলন্তিকা কোনো অজানা বিকেলে।
তোমার ভালো থাকাটুকু আমার স্পন্দনে গোলাপি সকালে আলো
সে আলোতে সূর্য প্রণাম
আরো  ভালো থাকো চলন্তিকা।

তোমার দুই অনুপম জঙ্ঘা অবশেষে মিশে যায়
অনন্ত মিশরীয় এনিগমা ত্রিভুজে।
জানো ...তোমার নরম বুকে আর পাঁজরে, পিঠের মসৃণে , ঠোঁটে স্পর্শে ..
 এত যে লিখলাম তবু স্পর্শ করেনি তোমাকে।
চলন্তিকা আমি আলোর খোঁজে তোমাকে পেয়েছি
শুধু আমার গোপন সবুজ অঞ্চলে তুমি নীরব প্রেমের পীঠস্থান। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...