Thursday, September 26, 2013

RISHI026@GMAIL.COM


#### " আমার শহর(৯) "####
লেখক : ঋষি
**************************************
ইচ্ছাদের বারুদে এখন রক্তের গন্ধ
ধ্বংস চাইছে আগুনে সময়।
এগিয়ে গিয়ে দুহাত বাড়িয়ে চেয়ে নেওয়া অহংকার
সাজানো শরীরে শোষনের স্তব্ধতা।
শহরের অলিগলি ঘুরে শাসনের পদধ্বনিতে
ক্ষুব্ধ খেটে খাওয়া সাধারণ মগজে
কালকের বেঁচে থাকার খিদে।
আর কিছু নয়
শুধু বাঁচবার স্বপ্নে নেশার চোখ আমার শহরে।
রাতের ফুটপাথে জড়ানো স্নেহে ক্লান্ত শহর
বাড়িয়ে দেওয়া নগ্ন নারীতে মাথা ঠুকছে।
আমার শহর
তলিয়ে যাচ্ছে গভীর থেকে গভীর লোভে।
হাসতে ভুলে ট্রামে, বাসের হৃদয়ে ঝুলে আছে
স্বপ্নের শহর।
বন্দুকের খালি কার্তুজের বারুদ নয়
নয় কোনো সস্তা পেজ- ৩ র পাতায়
সাজানো আমার শহর
আমার শহর আছে
হৃদয় গভীরে বাঁচার আকাঙ্খায়।
*****************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...