Friday, September 20, 2013

RISHI026@GMAIL.COM


#### " অরিত্র আমার বন্ধু (১০) " ####
লেখক : ঋষি
*************************************************************
অরিত্র জানি না কিসের টান
আজ ও কাশফুল দেখলে তুই আসিস মনে।
সে বার বেনে পাড়ার পুজোয় ধুনোচি নাচ  মনে আছে
মনে আছে ওপাড়ার বেনে দিদির বাঁধানো শরীর চানের ঘাটে।
প্রথম আমরা দেখেছিলাম কোনো নারী শরীর
শরীরে মুগ্ধ তোর  কথাগুলো আমার মনে আছে।

আমি তুই কতো কথা
পাশাপাশি সারা রাত জুড়ে নাটকের পালা।
ভোরবেলা ঘুমিয়ে পরে ছিলিস তুই
কাকভোরে ঘুমভাঙ্গা চোখে তোর হাসি।
জানিস অরিত্র আজ ও স্বপ্নে আসে
তোর রেলে কাটা রক্তাক্ত শরীরটা,
তখনও  ছিল সেই হাসি।

তোর চিতার গন্ধ এই শরতের রৌদ্রে হাহাকার করে
মিশে যাই কাশফুলে মায়ের আগমনী মুখে।
তোর মুখ
আমি  এখনো খুঁজি পান্ডেলে পান্ডেলে।
তোর বুকের না পাওয়ার কষ্টগুলো আজ কাঁদে
অরিত্র তুই ভীষণ বোকা।
তোর  দৃপ্ত চোখের আগুনে যে প্রেম মরে আছে
কেন তুই চলে গেলি তার কারণে ?
আমি তো ছিলাম
ছিল পৃথিবীর আলো
তবে কেন গেলি তুই আমাদের ছেড়ে?
************************************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...