Thursday, September 19, 2013

RISHI026@GMAIL.COM


#### " তোমায় ছোঁয়া " ####
লেখক : ঋষি
**************************************************
যে কোনো দুরত্ব থেকে
আমি তোমায় ভালোবাসতে পারি।
সারারাত তোমাকে জড়িয়ে থাকি
বালিশের ফাঁকে রাখা হৃদয় দুরত্ব
আমায় আটকাতে পারে না।
ঘুম জড়ানো সকালের রৌদ্রে
চোখ খুলে আমি তোমাকে দেখি না
কিন্তু তোমাকে চোখে নিয়ে
আমার ঘুম ভেঙ্গে  যায়।

পথের উপর পরে থাকা ধুলোয়
আমি তোমায় দেখি।
অথচ হৃদয় আকুল কোনো সুন্দরীর শরীরে
আমি তোমাকে পাই না।
অফিসের ঢিল ছোড়া  দুরত্বে
চায়ের কাপে তোমার ঠোঁটের স্পর্শ।
অথচ নেশার গ্লাসে
আমার লাল চোখে তুমি হাসো না।
আমার স্বপ্নে নীল শরীরে
তুমি আসো ,আমায়  ভালোবাসো ,
অথচ কোনো পত্রিকার প্রথম পাতায়
যারা হাসতে থাকে সে তুমি নও।

যে কোনো দুরত্ব থেকে
তোমায় ভালোবাসি আমি।
কিন্তু ভালোবাসবো বলে ইচ্ছে করলে
তোমায় পাওয়া  যায় না।
দিনের শেষে যে আশ্রয়ে
এ হৃদয় তোমায় পায়।
যেখানে সেখানে মনের বাসনায়
তোমায় ছোঁয়া যায় না।
***************************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...