Thursday, September 12, 2013

RISHI026@GMAIL.COM

### " অন্তর খুদা " ###
লেখক : ঋষি
----------------------------------------------------------
৭৬ আর খিদে লেগে আছে
আমি ছোটো হতে পারি না।
গ্রাম থেকে শহর ,শহর থেকে রাজ্য
রাজ্য থেকে দেশ ,দেশ থেকে বিশ্ব।
এই বিশ্বের খিদে আমার শরীরে
আমি ছোটো হতে পারি না।
আমি মরে যেতে পারি অন্ধকার জোত্স্নায়
আমার শরীরে লাগতেই পারে জোনাকির আলো।
তবে আমি থাকতে পারি না দু হাত মাটিতে
আমি পুড়তে চাই না অনন্তকাল।

আমি  মিশে যেতে পারি না সময়ের সাথে
আমি অমর  ভাবনা মানুষের মনে
আমায় বাঁধবে কে ,,,,,,,,,,

হয়তো আমি হারিয়ে যেতে পারি
কিন্তু ফিরবো ঠিক ,,
আমায় আটকাবে কে   ................

আমি ছোটো হতে পারি না।
___________________________________

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...