Monday, September 16, 2013

RISHI026@GMAIL.COM


#### " নতুন পৃথিবী " ####
লেখক : ঋষি
*****************************************************
যিশুর রক্তে রাঙা পৃথিবীর ইতিহাস
আমি চাই না কোনো জাতি ধর্ম।
আমি চায়না কোনো কুসংস্কারের লজ্জা
আমি লজ্জিত ,আমি  মানুষ
আমি চাই সত্যিকারের পবিত্র মানুষ।

পৃথিবীর কোনায় কোনায় যে রক্তবীজের চারা
যাদের মনে থাকে না মনুষত্বের মানে ,
তারাও মানুষ
আমি তাদের বিনাশ চাই।
বিনাশ চাই মানুষের ছদ্মবেশে বাস করা ঘুনপোকার
যাদের শরীরে বয়ে চলে মানুষের রক্ত,
সেই প্রতি রক্তকনার হিসেব চাই আমার।

চাই একটা নতুন পৃথিবী
চাই না কোনো নগ্ন শরীরের কান্না।
চাই না ভালোবাসার নামে প্রলোভন
চাই একমুঠো  ভাত  প্রতিটা প্রানের।
চাই না ছোটো বড় ভেদাভেদে বেড়ে ওঠা শিশু
আমি মানুষ হতে চাই,
মানুষের নামে লজ্জিত হতে নই।

এমন পৃথিবী চাই না যেখানে বিক্রী অনুভূতি
নিজের অস্তিত্বের লোভে অস্তিত্বের খুন করে,
আমি মহৎ হতে চাই না।
চাই না আমার অর্থ ,হিংসা ,লোভ
চাই না আবার কোনো যিশুর মৃত্যু হোক।
*********************************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...