Friday, September 27, 2013

RISHI026@GMAIL.COM


### " আমার তুমি " ###
লেখক : ঋষি
*****************************************************
তুমি আসবে বলে
অনেকদিনের পর আজ সকাল হলো।
এতোদিনের লুকিয়ে থাকা পথভ্রষ্ট শিখাগুলো
আজ জ্বলে উঠলো দপ করে।
অনেকদিনের  একলা থাকার চাহিদার গায়ে
সোনালী রৌদ্রের আলিঙ্গন
সোনালী স্বপ্নের ঢেউ আজ হৃদয়ের গায়ে।

তুমি আসবে বলে
হৃদয় উপর লেগে  থাকা শত জীর্ণ জটগুলো।
ঝরে পরা মাটিতে মেশা শুকনো পাতার স্তব্ধতা ভেঙ্গে
আজ এক নতুন সকাল দেখলাম।
দেখলাম এক নতুন সূর্য
এক বৃষ্টি ভেজা নোনতা সময়ের পর
আজ এক সবুজ বার্তা পেলাম।

তুমি আসবে বলে
আমার জীর্ণ কবিতার খাতায় প্রানের ছোঁয়া।
আমার নেশার চোখে এক স্বপ্নিল তুমি
আমার  চাহিদার অহংকারের অলংকারে
আজ বহু আকাঙ্খিত পদধ্বনি।
তুমি আসবে ,আমায় ভালোবাসবে
চিরকালের আমার তুমি।

********************************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...