Saturday, September 21, 2013

rishi026@gmail.com


### " চলে যাওয়া স্মৃতি " ###
লেখক : ঋষি
********************************
মুখ থুবরে পরা বারান্দায়  দুপুরের রৌদ্র
কোনো কথা বলে নি সেদিন।
জানলার গরাদে চামড়া ওঠা জং গুলো
শুধু কিছু স্মৃতি ধরে রাখা।
শক্তিহীন বুড়ো হয়ে যাওয়া রৌদ্রে
স্মৃতিদের  চোখ রেখে হাসা  .
আমার হৃদয়ে কান পেতে শোনা
সেই জীবিত শব্দেরা মানে খোঁজা।
আসলে স্মৃতিরা এমনি হয়
চোখে লেগে থাকা হৃদয়ের মানেরা
এমনি বদলে গিয়ে ধরা দেয় স্তব্ধ দিনে।

প্রতিদিন  সূর্য ওঠে রৌদ্র হাসে নিয়ম মতো
প্রতিদিন জীবন হাসে ,কাঁদে সময় মতো,
কিন্তু কিছু স্মৃতি লেগে থাকে চিরকালের।
আমার রেকর্ড প্লেয়ার ,বইয়ের আলমারি
সব কিছু স্মৃতি ধরে আছে।
আমার ডায়রির ভাঁজে শুকনো গোলাব
মৃত প্রেমের রেশ ধরে রাখে।
সব ভোলা যায় কিন্তু যায় না ভোলা
সেই বিকেলের মুখথুবড়ে পরা
জানলার গরাদে আমার মুখ
আর আমার আকুতি তুমি যেও না চলে।
**********************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...