Sunday, September 8, 2013

RISHI026@GMAIL.COM

##### " এক রাস্তা " #####
লেখক : ঋষি
**********************************************
বারান্দায় দাঁড়িয়ে কি ভাবছো তুমি
কাকে দেখছো ?
রাস্তার এ পাশে আমি
পাশে পরে আছে পুরনো তুমি।
তোমার চোয়াল ছুঁয়ে যে রৌদ্র
ও তো আমি।
তোমার ঠোঁট ,তোমার গলার শব্দ
ওগুলো কার ?
তোমার প্রতি রক্তকনিকায় যে মৃত কোষ
ওগুলো সব প্রেমের মৃত শব।
থরে থরে সাজানো তোমার ঝুলে থাকা শরীরের
প্রতি রন্ধ্রে কার স্পর্শ ছুঁয়ে আছে ?
ও তো আমি  ........

বারান্দায় দাঁড়িয়ে তুমি নিচের দিকে দেখো
কি দেখছো ?
আমি কতো নিচে নেমে গেছি না
কতোটা নিচে  ....... তোমার থেকেও ?
তোমার দরজায় আমি
মাত্র এক রাস্তা ব্যবধানে
খুব দূর এটা।
তোমার থেকে নয়
বারান্দায় দাঁড়িয়ে আমায় দেখা যায় না।
কিন্তু রাস্তায় দাঁড়িয়ে
আমি আজও  তোমায় দেখতে পাই।
*************************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...