Monday, September 2, 2013

RISHI026@GMAIL.COM

#### " আশ্রয় " ####
লেখক : ঋষি
**********************************
কিছুক্ষণ কাছাকাছি ,চোখে চোখ
টেবিলের ওপারে তুমি,এপারে আমি।
এক সেতু বাঁধা আছে
কোনো কথা নয় ,কোনো  শব্দ নয়
চলো  তোমার হৃদয়ে চলে যায়।
তোমার আসমানী সজ্জার তলায়
তোমার নরম বুকে
কান পেতে শুনি তোমার হৃদয় ধ্বনি।
ছুঁয়ে দেখি তোমার হৃদয়ের গভীরতা
তোমার চোখের তরল চাহুনিতে
আমার নেশা হয়।
আমার নেশা হয় লাল চোখে
আমি খুঁড়তে থাকি তোমার হৃদয়।
গভীর থেকে আরো গভীরে
আমি খুঁজতে থাকি একটা আশ্রয়।
একটা স্বপ্নে বাঁধি ঘর
একটা  স্বপ্নে জড়িয়ে ধরি তোমায়।
নেশা কেটে যায় তোমার হাসির শব্দে
টেবিলের ওপারে তুমি।
***************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...