Friday, September 6, 2013

rishi026@gmail.com

##### " অন্য আমায় " #####
লেখক : ঋষি
*********************************************
ইচ্ছে করলেই নিজেকে হারানো যায়
নিজের থেকে।
চেষ্টা তো করেছি কতোবার
বাসের ছোটো জানলা থেকে ,বাড়ির ছাদ থেকে।
গঙ্গার ব্রীজের  উপর থেকে অন্য পৃথিবীতে
আমি হারাতে চেয়েছি।
আমি চলে যেতে চেয়েছি সেখানে
যেখানে নেই ধোঁয়া কালো কার্বনের লোমশ হাত।
নেই হিংসা বা অন্তরিত রিপুগুলোর কামড়
নেই ফেলে আসা সময়ের উপস্হিতি।
নেই অন্তরের আকাঙ্খা গুলোর নির্মম বলি
নেই আমি।
বিশ্বাস হচ্ছে না তো
আমি ও থাকতে চাই না আমার শরীরে।
শুধু তৃষ্ণার পরিতৃপ্তি চাই
শুধু অন্তরের কষ্টগুলোর শান্তি চাই।
শুধু একটা অন্য পৃথিবী চাই
চাই একটা অন্য আমায়।
**********************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...