Monday, September 2, 2013

RISHI026@GMAIL.COM

#### "অস্তিত্ব সংকট (৩) " ####
লেখক : ঋষি
*******************************************
আমার প্রশ্ন গুলো মরে আছে
রোজকার চাওয়া পাওয়ার হিসেবের খাতায়।
যতোটুকু বুঝেছি আমার দৃষ্টিতে
জীবন পাতায় অতি সাধারণ সুর লেগে আছে,
সে প্রতিমা বোধনের বা বিসর্জনের।
ঘর ছাড়া দূরত্বের অন্তরঙ্গ আলোরণে
যে প্রশ্নগুলো আমায় আহত করে
তাদের মাঝে লোকানো অস্তিত্বে
আমি খুঁটি বাঁধা প্রাণ।
যার সিঁদুরে মেঘে ভয়
যার জীবনের প্রতারনায় কষ্ট।
যার ইচ্ছেগুলো ডানা ঝাপটায়
উড়ে যেতে চাই আকাশ গভীরে।
খোঁজে ফেরে শান্তি
খোঁজে একটা তৃপ্তি ভালো থাকার।
বাজার থেকে রেশনের লাইনে
পেট্রল থেকে কেরোসিন ,গ্যাসে।
ট্রাম থেকে বাসের জানলায়
ঝুলে থাকা ঝলসানো মুখগুলো।
ঘর্মাক্ত ,কাদা মাখা জীবনগুলো
সাধারণ রোজকার হিসেব খাতায়।
আর আমি অতি সাধারণ এদের মাঝে
আমার প্রশ্ন গুলোর কি দাম আছে ?
********************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...