Sunday, September 8, 2013

RISHI026@GMAIL.COM

######### " আমি অপেক্ষায় " ##########
লেখক : ঋষি
*************************************
দখিনা হাওয়ার অপেক্ষায় এখন রাত বারোটা
ফাঁকা প্লাটফর্ম জড়িয়ে আছে কুকুর আর মানুষ।
কিছু জীবন ছড়ানো সংসার খোলা প্লাটফর্মে
কিছু অপেক্ষা সঙ্গে আছে খোলা প্লাটফর্মে।
এক  পশলা বৃষ্টি হয়ে গেলো একটু আগে
আমি অপেক্ষায়।
আমার বুকের খোলা বোতামে শীতলতা
একটা সিগারেট চাই।
সামনের বেঞ্চে শুয়ে একটা শরীর
একটা নারী বোধ হয়।
একটু বসতে পারলে হতো
এখন রাত বারোটা আমি অপেক্ষায়।
মাটির সোদা গন্ধ ,প্লাটফর্মের জঞ্জাল
বেশ মিষ্টি এক কটু গন্ধ।
একঝাঁক খোলা হওয়া সঙ্গে নিয়ে বৃষ্টি এলো
একটু সরে দাঁড়ায়।
সরবো কোথায় ,ঠান্ডায় কুঁকড়ে থাকা মানুষের পাশে
আমি অপেক্ষায়।
চারিদিকে রুমঝুম বৃষ্টির শব্দ
তুমি সঙ্গে থাকলে হতো।
আরো একটু শব্দ হতো
তোমার খোলা চুল উড়ে যেত হাওয়ার দোলনায়।
তুমি আঁচল খুলে দাঁড়াতে
আমাকে ডাকতে ,একটু গরম হতাম।
এখন রাত বারোটা ,
আমি  অপেক্ষায়।
*********************************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...