Saturday, December 13, 2014

rishi026@gmail.com

হৃদয় আবদারে
...............ঋষি
.
পায়ের কাছে জড়ভরত পৃথিবীর মাটি আগলে
এমন করে শৃঙ্খলে তোকে জড়ালে
জীবন বলবে কি ?
আমি হাসছি উদাত্ত আহ্বানে পৃথিবীর মাটিতে ধুলিঝড়
তুই বুঝিস সব ,
তবু ভূমিকম্পে রিক্টরস্কেলে আমাকে মাপিস।

সময় চলে যাবে
কচ্ছপের মতন চারশো ,সাড়ে চারশো নয় আমাদের পৃথিবী।
আবর্তনের দিনরাত্রি পরিবর্তনে চামড়ায় খড়ি
বিষের দাঁত হৃদয়ে চেপে ধরে।
জীবন কাটবে ঠিক পরিবর্তনের দোলনায়
কিন্তু তোকে  বদলাবে কে।
মাটির অন্ধকারে গোলক থেকে উত্পন্ন অসংখ্য পরজীবী
মস্তিষ্কের অন্তরে গোলাপের গোড়ায় সার
সুগন্ধটা ভালো লাগে ,কিন্তু তুই সেই মাটি আগলে পরে।

পায়ের কাছে জন্ম নিচ্ছে প্রেম  বীর্যের ফসল
খোলস কেটে বেরিয়ে আশা নতুন আশা,
একমুঠো ভালবাসা আমার তোর।
কিন্তু আমি হাসছি তোর চোখের স্বপ্ন শ্রাবনে চান করে
তুই বুঝিস সব ,
তবু আমাকে বৃষ্টিতে ভেজাস গভীর আঁচড়ে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...