Sunday, December 28, 2014

RISHI026@GMAIL.COM

স্পর্শের মুহূর্ত
........... ঋষি
===================================
এক রাশি ভালো থাকার মাঝে
তোর খেয়ালী আকাশে এক মুঠো আলো।
তোর গভীরতায় কোনো উষ্ণতার আলোকে
আমি আলোকিত সমুদ্র।
এক ফেনিল বালুরাশি ওপর স্বপ্নের ঘর
জীবন ও জীবিত আপেক্ষিকতা।

আরেকবার জীবন ভাঙ্গার পর  আঁচড়ানো দাগগুলো বুকের উপর
জ্বালাময়ী সভ্যতার আলোকে সবটাই সাজানো নোলক।
নাকে ,কানে আরো কত জীবিত বেঁচে থাকে
হেঁটে যায়  ,চলে যায় সময় জীবনের সাথে।
সেখানে তুই আমার কল্পিত আকাশ কুমারী ,আমার প্রেম
একফালি বাঁকা চাঁদ তোর হাসিতে।
আকাশে গায়ে জ্যোত্স্নায় ঝরনা
জীবিত আলোড়ন আমার কাছে।

আমি ভালো আছি, তুই আছিস তাই
তোর জীবিত স্পর্শে আমার উজ্বল প্রতিচ্ছবি।
মিলেমিশে একাকার হৃদয়ের মেলবন্ধন
জ্বলন্ত  স্পর্শ আগুনের ছেঁকায়।
তবু তোকে ভালোবাসি,ভালোবেসে যায়
একটা দিন তোর সাথে স্পর্শের মুহূর্ত। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...