Friday, December 5, 2014

RISHI026@GMAIL.COM

পরমপ্রিয় মুহূর্ত
............... ঋষি

জাস্ট কয়েকটা সেকেন্ড
ফোনটা কেটে গেলো কোনো অসীম আকাঙ্খার।
কি যেন একটা সরে গেলো হৃদয়ের তারে
টুপ করে ঝরে পড়লো মুহূর্ত
পিন ড্রপ সাইলেন্ট মস্তিষ্কের শিরায় শিরায়।

কত ফোন এসে যায় ,
কত মুহূর্ত কেটে যায় অসমবন্টনের ভূমিকায়।
অথচ মন তোর ফোনটা কতটা স্পর্শের
জীবনের বাইরে মুহুর্তদের আকাশে।
অসংখ্য প্রশ্নচিন্হের বাইরে আমাদের জীবন
কতটা যত্নের মুহুর্তদের ঘনঘটায়।
একটা অসমান মুহূর্ত
তোর ফোনটা কেটে যাবার পর।

বাসস্ট্যান্ডের ঠিক যে জায়গাটা আমার দাঁড়াবার কথা ছিল
আমি যাব না জানিয়েছি তোকে।
ঠিক যেখান থেকে আমাদের মুহুর্তদের বাঁচবার কথা ছিল
ঠিক সেখানেই মেরে ফেলেছি তোকে।
মুহুর্তদের ঘনঘটায় অসম মুহুর্তের চাবিকাঠি
তোকে পাওয়া হলো না ,
কারণ এমন করে পেতে চাই নি তোকে।
আমার মুহূর্তরা বেসামাল প্রেমের অদ্ভূত আলোরণে
আমি স্থির পরমপ্রিয় মুহূর্ত।

 জাস্ট কয়েকটা সেকেন্ড
ফোনটা কেটে গেলো কোনো অসীম আকাঙ্খার।
কে যেন একটা ফিসফিস সারা অস্তিত্বে
দূরত্বের দৌরাত্মের স্ক্রিনে নতুন অধ্যায়
মন আমি ভালোবেসেছি তোকে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...