Wednesday, December 24, 2014

RISHI026@GMAIL.COM

উত্তাল ঢেউ
................... ঋষি

আমার ভালোবাসার কোনো সময় নেই
মন যখনি নেমে আসে একলা বিছানায়।
কিংবা সাদা পাতায় তোর ঠোঁট ছুঁয়ে তৃষ্ণা নামতে থাকে
তখনি সমুদ্রের ঢেউ ওঠে।
উত্তাল মাতাল মিছিলে  লিবিডো নৃত্যে
প্রেম উচ্ছল কোনো অন্তিম স্পর্শ।

আমি আগুন ধরতে পারি কিংবা হেঁটে যেতে
যে বুকে লেখা থাকে অসংখ্য জ্বলন্ত ছাঁকা।
যে বুকে লেখা থাকে দুর্বলতার দূরত্ব নীলআকাশী খামে
আমি সেখান থেকে খুঁড়তে থাকি মাটি।
প্রেমের বুকে কোনো আদিম প্রকৃতির মত
আমি ঝড় তুলতে থাকি যখনতখন।
যখনি আমি পুড়ি প্রেমের আগুনে
তখন আমার নখে লেগে যায় মাংসের রক্ত।

আমার ভলোবাসার কোনো নাম নেই
নামহীন কোনো  পবিত্র রক্তপ্রবাহ সময়ের গায়ে।
ঈশ্বর এখানে হেঁটে যান স্পর্শের নাম নিয়ে
জীবন এখানে জ্বলন্ত উনুনের কয়লা।
পুড়তে থাকে প্রেম আমার সাথে
আমার মত ,আমারি ভালোবাসার নামে।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...