Monday, December 15, 2014

RISHI026@GMAIL.COM

ভালোবেসে সখী
.........ঋষি

আমাকে যন্ত্রণা বলে জানিস
খুব দূরে,আরো দূরে সরিয়ে রাখিস নিজেকে।
রাত্রের শেষ প্রহরে টিকটিকির ডাক
টিক টিক ঘড়ির কাঁটা সরতে থাকে।
সময় কানে ফিসফিস
ভালোবাসা শুধু যন্ত্রণার নাম।

উত্তাল ঢেউ যেন জীবনের ভাঙ্গা কার্নিস
গড়িয়ে পরে চোখের জলে জীবন।
টুপ করে শুরু ,তারপর অবিরত বাড়তে থাকা
তুমুল বর্ষণে একলা নোনা জল।
সমুদ্র হলো ভালোবাসার রূপ
আর ঈশ্বর অস্তিত্বে বৃষ্টি আমি তুই।

ভালোবেসে সখী নিবিড় যতনে আমার নামটি লিখো
তোমার মনের মন্দিরে।
খবরদার না ঈশ্বর মন্দিরে থাকেন
অস্তিত্বে জীবন ছারখার।
আমাকে ঈশ্বর করিস না ,আমি যন্ত্রণা
আমাকে যন্ত্রণা বলে দূরে সরিয়ে রাখিস। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...