Sunday, December 7, 2014

RISHI026@GMAIL.COM

একান্ত আমার
............ ঋষি

তোর অনুভূতির সবটুকু নিয়ে আমি নিঃস্ব ,
যে পৃথিবীর হাসিটুকুর শুকিয়ে যাওয়া বিষে
একলা মহেশ্বর নীলকন্ঠ।
আমি হাসতে শিখেছি ,তুই হাসছিস তাই
আমি কলমের নিবে রক্তপাত দুরত্ব তোর।

গ্রাম ,মিটার বৈষয়িক উষ্ণতার পারদে
লেগে আছে প্রকৃতির প্রেমে খরা।
আমার অনুজ্বল অনুভূতির মুক মুহূর্তরা
তোকে ঘিরে তোর লজ্জার মতন।
আমার ঐশ্বরিক লোভে তোকে আমি নিঃস্ব করেছি
আমার মতন প্রকৃতির সবুজ রহর্স্য
তোর শরীর জুড়ে আমিত্বের মাঝে স্পন্দিত হৃদয়।

তোর অনুভূতির সবটুকু শুষে নিয়ে
আমি নিজের মাঝে তোকে পেয়েছি।
এই পৃথিবীর প্রতি অস্তিত্বের উপলব্ধির মাঝে
তুই আমার বাড়তে থাকা নেশা
আমার জীবনে আমার অধিকার তুই। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...