Thursday, December 11, 2014

RISHI026@GMAIL.COM

একলা ফুটপাথ
.......... ঋষি
তুই চলে গেলি
আমার অপেক্ষার রঙিন মুখে কালো কালি দিয়ে।
যে স্বপ্নের স্পর্শে জীবনের স্পন্দন
শুধু আমার বাঁচার মুহূর্তগুলো কেড়ে নিলি।
কেড়ে নিলি বাঁচতে চাওয়ার মানে।

এক বুক স্বপ্ন নিয়ে আমি তোর খেয়ালী বারান্দায়
তোর অপেক্ষায় ফুটপাথে দাঁড়িয়ে নিকোটিনে পৃথিবী।
ধোঁয়া ধোঁয়ার মাঝে তোর হাতছানি
এমন করে মিথ্যে করে গেলি।
বাইকের ফিফ্থ গিয়ারে গরুর গাড়ির চাকা
দুরত্ব আজকাল ফিক্সড প্রাইসের মতো দোকানির পণ্য।
সবকিছু চলন্ত এই একলা পৃথিবীর
শুধু তোর সরে যাওয়ার মুহুর্তের স্মৃতিরে উত্তপ্ত রৌদ্র।
আমাকে পোড়ায় চির পরিচিত ফুটপাথ
আর একলা জীবনে।

তুই চলে গেলি
আমার অপেক্ষার জীবনের পাতায় অদ্ভুত কবিতা।
এই কবিতায় রক্তপাত হয় ,তৃষ্ণা জমে হৃদয়ের স্পর্শে
শুধু চাওয়া পাওয়ার মাঝে দাঁড়িয়ে দীর্ঘশ্বাস ,
একলা ফুটপাথ তোর চলে যাওয়া। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...