Thursday, December 25, 2014

RISHI026@GMAIL.COM

আমার শহর (১১)
............... ঋষি

পাহাড়ি ঝড়ো হাওয়া আমার শহরে
আমার বুকের ভিতর শীতল স্পর্শ।
মোহনায় লাগা ক্যানভাসের অস্তগামী সূর্য
শেষ বিদায়।
বলে যায় না ,কিছুই বলে না
শুধু শহরের হৃদয়ে শীতের সন্ধ্যে।

আলো নিভলো  বলে ঝুপ করে
শহরের স্ট্রিট লাইটের আলোয় ঝলমলে সময়।
ফুরোতে চাই না
আমার শহরে রাত্রি নামে না।
শুধু রাত্রি হৃদয়ের ঘরে ঘরে টুকরো টুকরো কেবিনে
স্মৃতির শহরে হাজতবাস।

পুরনো রেলিং জংধরা খোলা বুক
আমার প্রিয়া শুয়ে থাকে বুকের ভিতরে।
খুব ভিতরে যেখান থেকে ফেরা যায় না
মুখোমুখি সময় ,স্মৃতিদের কাদা ছোড়াছুরি।
কিছুটা চুরি সময় ,কাঙ্গাল প্রেমের হাত ধরে
দিন গোনা মুহুর্তদের আলিঙ্গন।

বুকের ভিতর বোতাম খোলা চিত্কার
অন্ধকার রহস্যে এগিয়ে যাওয়া আজকের দিন  .
সূর্যডুবি আমার শহর ক্যানভাসে তুলি ধরা রাত্রি
শেষ বিদায়।
বলে যায় না ,শুধু চলে যায়
শুধু শহরের হৃদয়ে অভিশপ্ত ফুরিয়ে যাওয়া।  

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...